‘হানড্রেড পোয়েটস অ্যারাউন্ড দ্য ওয়ার্ল্ড ফর লাভ’ বইয়ের প্রকাশনা উৎসব   

‘হানড্রেড পোয়েটস অ্যারাউন্ড দ্য ওয়ার্ল্ড ফর লাভ’ বইয়ের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়েছে। ৯ জানুয়ারি রাজধানীর বাংলা মোটরে বিশ্বসাহিত্য কেন্দ্রের বাতিঘরে এ উৎসব অনুষ্ঠিত হয়। এতে অতিথি ছিলেন কবি জয় গোস্বামী, কবি ও অধ্যাপক তপোধীর ভট্টাচার্য, অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ, কবি কামাল চৌধুরী এবং কবি ও অধ্যাপক শামীম রেজা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বইটির সম্পাদক কবি শামীম শাহান। তার স্বাগত বক্তব্যের পর শুভেচ্ছা বক্তব্য রাখেন কবি শাহেদ কায়েস। অনুষ্ঠান সঞ্চালনা করেন কবি সাকিরা পারভীন।

শামীম বলেন, দীর্ঘদিনের পরিকল্পনা ও বিভিন্ন ভাষার অসংখ্য কবির সাথে অনলাইনে আড্ডার পর এক’শ কবির কবিতা নিয়ে সংকলনটি প্রকাশিত হয়েছে। তিনি আরো বলেন, এটি কেবল একটি কবিতার সংকলন নয়, বরং বিশ্বের নানা দেশের এক’শ কবির এক ভালোবাসার বন্ধন।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ছিলেন বাংলাদেশ ও ভারতের বরেণ্য কবি ও লেখকবৃন্দ। অন্যান্যের মধ্যে কবি ফরিদ কবির, কথাসাহিত্যিক জাকির তালুকদার, কবি ও সম্পাদক জুয়েল মাজহার, কবি আসাদ মান্নান, কবি মোহাম্মদ সাদিক, আলোকচিত্রী নাসির আলী মামুন, কবি কুমার চক্রবর্তী, কবি জুনান নাশিত, কবি আলতাফ শাহনেওয়াজ, কবি মনিকা চক্রবর্তী, কবি সাবেরা তাবাসসুম, কবি আয়শা ঝর্ণা, কবি আমির খসরু স্বপন, কবি সুমন ফারুক ও কবি মনিজরুজ্জামান মিন্টু উপস্থিত ছিলেন।

এছাড়া ভারতীয় কবি বিভাস রায় চৌধুরী, কবি গৌতম গুহ রায়, কবি নিখিলেশ রায়, কবি বনানী চক্রবর্তী ও কবি শামীম আহমেদও এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

দক্ষিণ এশীয় সাহিত্য, দর্শন ও সমাজতত্ত্বের ছোটকাগজ ‘গ্রন্থী’র সম্পাদক কবি শামীম শাহানের সম্পাদিত সংকলনটিতে বিশ্বের ৩০টি দেশের এক’শ কবির কবিতা স্থান পেয়েছে। – বাসস 

Post navigation

One thought on “‘হানড্রেড পোয়েটস অ্যারাউন্ড দ্য ওয়ার্ল্ড ফর লাভ’ বইয়ের প্রকাশনা উৎসব   

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *